ভিডিও কনফারেন্সে বনলতা এক্সপ্রেস-এর উদ্বোধন করলেন, প্রধানমন্ত্রীর

ভিডিও কনফারেন্সে বনলতা এক্সপ্রেস-এর উদ্বোধন করলেন, প্রধানমন্ত্রীর

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল বৃহস্পতিবার থেকে যা নিয়মিতভাবে ভোর ৫টা ৪৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস ।

বুধবার বেলা সাড়ে ১২টার সময় বেনাপোল এক্সপ্রেস এবং বনলতা এক্সপ্রেস নামে দুটি আলাদা ট্রেন সার্ভিসের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন,পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী এই ট্রেন সার্ভিস চালু করা হলো যা, বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য পবিত্র ঈদুল আযহার উপহার। অনুষ্ঠানটি চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ. কে. এম. তাজকির-উজ-জামান।

এ সময় ভিডিও কনফারেন্সে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন, আম ব্যবসায়ী ইসমাইল খান শামীম ও একজন শিক্ষার্থীর সাথে।

এই উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, যুগ্ম-সাধারণ

সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, জেলার বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ জেলার বিভিন্ন স্তরের আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেন প্রমূখ।

উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে নতুন সাজে সাজানো হয়েছিল। নিয়মিত ট্রেন চলাচলের জন্য রেল স্টেশনের সংস্কার কাজ এগিয়ে চলেছে। আন্তঃনগর ট্রেনের স্টাফদের থাকার জন্য অস্থায়ী ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ট্রেন ধোয়া-মোছার জন্য ওয়াশপিট নির্মাণ কাজ প্রায় শেষ হওয়ার পথে।

বনলতা এক্সপ্রেস উদ্বোধন উপলক্ষে চাপাইনবয়াবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলএক প্রতিক্রিয়ায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য

কন্যা, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের বিশাল জনসভায় ঘোষণা দিয়েছিলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন দেবেন। মাননীয় প্রধানমন্ত্রীর সেই ঘোষণা আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বপ্নের আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস উদ্বোধনের মধ্যে দিয়ে বাস্তবায়িত হলো-

তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসী ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কটেন এবং ধন্যবাদ জানান। সে সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে, যারা এর পেছনে থেকে কাজ করেছেন।

মতিহার বার্তা ডট কম  ১৭  জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply